WB Health Recruitment 2023- রাজ্য স্বাস্থ্য দপ্তরে ভিন্ন পদে 7000 হাজার কর্মী নিয়োগ।

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর (WB Health Recruitment 2023) নির্বাচন যেতেনাযেতেই রাজ্য সরকার রাজ্যের উন্নতি ও বেকারদের মুখে হাসি ফোটানোর জন্য বড় একটা উদ্যোগ নিলো। এবার একটু বড় চমকই হতে চলেছে সবার জন্য। এবার ৭ হাজার শূন্য পদের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করলো রাজ্য সাস্থ্য দপ্তর (WB Health Recruitment 2023). বিভিন্ন পদ যেমন স্বাস্থ্যকর্মী, নার্স, চিকিৎসক, মেডিকেল টেকনোলজিস্ট সহ বিভিন্ন পদে নিয়োগ দেয়া হবে। আগামি মাস অর্থাৎ আগস্ট মাসেই ৭০০০ নিয়োগ সম্পূর্ণ করা হবে বলে জানা যায়। তাই আপনারা যারা চাকরি প্রার্থী আছেন তারা জেনে নিন কোন কোন পদে কিভাবে কারা আবেদন করতে পারবে। আবেদনের আগে অবশ্যই সবকিছু ভালো করে খতিয়ে দেখতে হবে।

WB Health Recruitment 2023- চাকরি প্রার্থীদের সুখবর

আসুন জেনেনেওয়া যাক কোন পোষ্টের জন্য কতজন করে কর্মী নেয়া হবেঃ(WBHRB) এর সুত্রে আমরা জানতে পারি, ১৪০০০ পদ দেয়া হবে চিকিৎসকদের জন্য। মেডিকেল টেকনোলোজিস্ট পদে নিয়োগ দেয়া হবে ৮৩৫ জন। ৪৩৫ টি পদে নিয়োগ করে হবে বিএসসি পোষ্ট বেসিক নার্স। তাছাড়া নার্সিং কলেজগুলির ৭৪ টি শূন্য পদে সিনিয়র লেখচারার ও রিডার এবং পিজি পিজি হসপিটালের হেড অ্যান্ড নেক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপকের পদ পূরণ করা হবে।

অতএব এই বিপুল শূন্যপদে চাকরি পেতে চলেছেন অসংখ্য তরুণতরুণী। বোর্ড সূত্রে খবর, জিএনএম নার্সের প্যানেল, ৭৫০টি পদে জিডিএম ও ৬০০-এর বেশি মেডিক্যাল অফিসারের প্যানেল প্রকাশিত হবে আগামী সপ্তাহের মধ্যেই। অন্যান্য পদগুলি যেমন, ৪৩৫টি বিএসসি, পোস্ট বেসিক নার্স, নার্সিং কলেজের লেকচারার, রিডার ও পিজি হসপিটালের সহযোগী অধ্যাপক পদের ইন্টারভিউ শেষ হয়ে প্যানেল প্রকাশ হবে অগাস্ট মাসের মধ্যেই (WB Health Recruitment 2023)।

কন্যাশ্রী প্রকল্প (kanyashree prakalpa)

চেয়ারম্যান বিধায়ক ডঃ সুদীপ্ত রায় জানিয়েছেন, মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন অতি দ্রুত এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে (WB Health Recruitment 2023). তাই কোনোরকম বিলম্ব চাইছেন না তাঁরা। পাশাপাশি বোর্ডের তরফে জানানো হয়েছে, রি-সাবমিশনের দিকটিও খতিয়ে দেখা হবে। এর আগে চাকরিপ্রার্থীর ভুলের কারণে আবেদন বাতিল হতে দেখা গিয়েছে অনেকবার।

তাই এসব দিকে আর ত্রুটি চায়না রাজ্য। সংশ্লিষ্ট প্রার্থীদের মেল মারফত জানানো হয়েছে কী কী সংশোধনের প্রয়োজন। চাকরিপ্রার্থীদের আবেদনগুলি খতিয়ে দেখে ইন্টারভিউ শুরু হবে (WB Health Recruitment 2023). সবশেষে নিয়োগ প্যানেল প্রকাশ করবে রাজ্য। প্রসঙ্গত, শূন্যপদে নিয়োগ না হওয়ায় অসন্তোষের বাতাবরণ তৈরি হচ্ছিল রাজ্যে। পঞ্চায়েত ভোটের আগেই মুখ্যমন্ত্রী জানান, লক্ষাধিক শূন্যপদে নিয়োগক হবে শীঘ্রই।

New Business Idea – 2023 সালে শুরু করুন এই ব্যবসা, আগামী 10 বছর রমরমিয়ে চলবে।

2 thoughts on “WB Health Recruitment 2023- রাজ্য স্বাস্থ্য দপ্তরে ভিন্ন পদে 7000 হাজার কর্মী নিয়োগ।”

Leave a Comment