WB HS exam date change

 WB HS Exam Date Change – উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচীতে বদল

২০২২ এর উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচিতে হতে চলেছে আবারও রদবদল (WB HS Exam Date Change)। অতিমারিতে পরীক্ষা হবে কী না সেই নিয়েই অনেকের মনে সংশয় ছিল। বিশেষ করে যখন তৃতীয় ঢেউ এলো সেই নিয়ে আবারও বিভ্রান্তি তৈরি হয় পরীক্ষার্থীদের মধ্যে।

পরীক্ষা হবে কী না! তার আগে টেস্ট পরীক্ষা নিয়েও জটিলতার সৃষ্টি হয়। অনেক স্কুল পরীক্ষা নেওয়ার পর সরকার আবার পরীক্ষা নিতে বলে (WB HS Exam Date Change)। সেই নিয়ে অনেকেই ভাবছে যে এবারেও হয়তো পরীক্ষা হবেনা!

আরও দেখুন – উচ্চ মাধ্যমিক পরীক্ষার রুটিন বদল, নতুন তারিখে পরীক্ষা হবে।

কিন্তু শেষমেষ তৃতীয় ঢেউ মাত্র একমাসের জন্য স্থায়ী হওয়ায় অবশেষে সেই সংশয় দূর হয়ে যায়। অষ্টম থেকে স্কুল কলেজ ৩রা ফেব্রুয়ারি খুলে যায়।

তারপরও বাকি প্রাইমারি স্কুল খুলে যায়। পরীক্ষার রুটিনও দিয়ে দেওয়া হয়েছে। কিন্তু এবারের নিয়মটা একটু আলাদা যে যার নিজের স্কুলে পরীক্ষা দেবে অন্য সেন্টারে যেতে হবেনা।

মাধ্যমিক পরীক্ষার্থীরা এই দাবি জানিয়ে আবার বিক্ষোভও শুরু করেছিল। কিন্তু সে বিষয়ে বোর্ড অবশ্য অনড়। 

২রা এপ্রিল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা হওয়ার কথা। কিন্তু Jee Main পরীক্ষার জন্য তা পিছিয়ে যাচ্ছে। নবান্নে মিটিংয়ের পর জানা গেছে নতুন রুটিন পরের সপ্তাহে আসবে। ১৬-২১ এপ্রিল JEE MAIN পরীক্ষা হবে (WB HS Exam Date Change)। রাজ্যের একাধিক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী JEE MAIN পরীক্ষায় বসে, তাই বাধ্য হয়েই সূচি বদল করতে হবে।

আরও দেখুন – 102 টাকার বিশাল ছাড়! সাথে রয়েছে সব কিছু আনলিমিটেড বিনামূল্যে

গত দুবছর অতিমারির কারণে উচ্চমাধ্যমিক পরীক্ষাই হয়নি। কিন্তু দেশে কিছু এন্ট্রান্স পরীক্ষা হয়েছিল এই পরিস্থতিতে। এর মধ্যে JEE এর কিছু পরীক্ষাও হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.