WB HS Result 2022

WB HS Result 2022 – রেজাল্ট দেখতে লাগবে শুধুমাত্র উচ্চমাধ্যমিকের রোল নম্বর।

আজই উচ্চ মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হবে (WB HS Result 2022)। এই আর্টিকেল জানতে পারবেন কিভাবে মোবাইল থেকেই সহজেই ঘরে বসে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন।

দুই বছর পর এবারে সুষ্ঠুভাবে সমস্ত নিয়ম ও সতর্কতা অবলম্বন করে হোম সেন্টারে আয়োজন করা হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষার। সেইমতো গত ২ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত নেওয়া হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা (WB HS Result 2022)। এবছর মোট ৭ লক্ষ ৪৫ হাজার জন পরীক্ষার্থীর নাম নথিভুক্ত করা হয়েছিল। আজ সকাল ১১ টায় রবীন্দ্র মিলন মঞ্চে সাংবাদিক বৈঠকের মাধ্যমে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে। ওয়েবসাইটে 12 টা থেকে দেখা যাবে।

আরও পড়ুনঃ ভারতীয় রেলে 3 হাজারেরও বেশি শূন্য পদে নিয়োগ, দশম ও দ্বাদশ শ্রেণীর পাশেই

পরীক্ষার্থীরা এখন আগে বাড়িতে বসেই মোবাইল ল্যাপটপ ইত্যাদির মাধ্যমে অনলাইনে জেনে নেন পরীক্ষার ফলাফল।

শুধুমাত্র উচ্চমাধ্যমিকই নয় মাধ্যমিকের ফলাফলও জানা যায় অনলাইনের মাধ্যমে। ঠিক আছে অনেকেরই জানা কিভাবে দেখতে হয় ফলাফল। অনলাইনে ফলাফল জানার বিষয়টি অত্যন্ত সহজ হলেও অনেকের এই বিষয়ে বিশেষ জ্ঞান (WB HS Result 2022)। তবে যারা জানেন না তারাও এবার মোবাইল বা ল্যাপটপ থেকে সহজেই জানতে পারবেন উচ্চমাধ্যমিকের রেজাল্ট। শুধুমাত্র দেখার জন্য দিতে হবে পরীক্ষার রোল নম্বর। তাহলেই কয়েক সেকেন্ডের মধ্যে ফলাফল এসে যাবে সামনে।

তবে শুধুমাত্র ওয়েবসাইট নয়, পাশাপাশি SMS এর মাধ্যমেও দুপুর ১২ টা থেকে জানা যাবে ফলাফল। এমনটাই ঘোষণা করা হয়েছে পর্ষদের তরফ থেকে। এইবারেও পরীক্ষা নেওয়া হয়েছিল (WB HS Result 2022)। আর ওয়েবসাইটের কথা বলতে গেলে একাধিক ওয়েবসাইট রয়েছে যেগুলি থেকে সহজেই জানা যাবে উচ্চমাধ্যমিকের রেজাল্ট। এমনই কয়েকটি ওয়েবসাইট হলো-

১) Click Here
২) Click Here
৩) Click Here
৪) Click Here
৫) Click Here

৬) Click Here
৭) Click Here
৮) Click Here
৯) Click Here
১০) Click Here

এবারে জেনে নেওয়া যাক কিভাবে https://wbresults.nic.in এর মাধ্যমে জানা যাবে ফলাফল (WB HS Result 2022)
১) মোবাইল ফোন, কম্পিউটার কিংবা অন্যান্য যে কোন ডিভাইস থেকে সার্চিং ব্রাউজার ওপেন করে টাইপ করতে হবে www.wbresults.nic.in
২) তারপর ‘Enter Your Registration No.’ এর জায়গায় পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বরটি লিখতে হবে।
৩) তারপর ‘Submit’ বাটনে ক্লিক করলেই জানা যাবে রেজাল্ট।

আরও দেখুনঃ আপনার দ্বিতীয় সিম টি মাত্র 22 টাকা Validity Recharge করে 3 মাস চালু রাখুন, Latest Offer

এমন অনেক পরীক্ষার্থীর সাথেই হয় যে তারা পরীক্ষায় একরকম উত্তর লিখে এসেছেন এবং রেজাল্টের তার অনুরূপ প্রতিচ্ছবি দেখতে পান না। ফলে আশাহত হতে হয় তাদের। তবে এক্ষেত্রে রেজাল্ট হাতে পাওয়ার পর কোনও পরীক্ষার্থীর ফল আশানুরূপ মনে না হলে তিনি ওই নির্দিষ্ট বিষয়টির পুনঃমূল্যায়নের জন্য আবেদন জানাতে পারবেন এবং পুনঃমূল্যায়নের পর উক্ত বিষয়টিতে আগের চেয়ে নম্বর বাড়লে সেই পরীক্ষার্থীকে সংসদের তরফ থেকে নতুন করে মার্কশিট প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published.