Land Department – রাজ্যের ভূমি দপ্তরে 12 হাজার টাকা বেতনে কর্মী নিয়োগ।

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য একটি নতুন চাকরির খবর। রাজ্যের একটি জেলার ভূমি দপ্তর তথা Land Department তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল সময়। এই নিয়োগে আবেদন জানাতে হলে অফলাইনের মাধ্যমে যোগাযোগ করতে হবে। আবেদন জানানোর জন্য আপনার হাতে রয়েছে মাত্র তিন দিন। অতএব শীঘ্রই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন। আজকের এই প্রতিবেদনে রইল এই নিয়োগ সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যগুলি।

West Bengal Land Department Recruitment 2024

ভ্যাকেন্সি ডিটেলস
পদের নাম ও শূন্যপদের সংখ্যা
বেতন
আবেদন যোগ্যতা
আবেদন পদ্ধতি
আবেদনের সময়সীমা

ভ্যাকেন্সি ডিটেলস

সম্প্রতি পশ্চিম মেদিনীপুর জেলার ভূমি দপ্তর তথা Land Department তরফে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। দুটি পদের জন্য নিয়োগ প্রক্রিয়া চলছে। তবে আবেদনের বেশ কিছু শর্তের কথা আলোচনা করা হয়েছে বিজ্ঞপ্তিতে। কোন কোন পদের জন্য নিয়োগ চলবে, কারা আবেদন জানাতে পারবেন, মোট শূন্যপদ কত, নিযুক্তদের বেতন কত, ইত্যাদি বিষয়ে জানতে আজকের প্রতিবেদনটি মন দিয়ে পড়ে নিন।

পদের নাম ও শূন্যপদের সংখ্যা

ভূমি দপ্তর তথা Land Department নিয়োগের তরফে যে বিজ্ঞপ্তিটি প্রকাশ হয়েছে সেখানে উল্লেখ রয়েছে যে, এখানে মোট দুটি পদের জন্য নিয়োগ করা হবে। পদের নাম হলো – Clerk ও Draftsman. দুটি পদ মিলিয়ে এখানে মোট 11 জনকে নিয়োগ করা হবে। যার মধ্যে ক্লার্ক (Clerk) পদের জন্য নিয়োগ পাবেন 9 জন ও ড্রাফটসম্যান (Draftsman) পদের জন্য নিয়োগ পাবেন 2 জন প্রার্থী।

বেতন

যে সমস্ত প্রার্থীরা এই Land Department নিয়োগে অংশগ্রহণ করবেন ও Clerk পদের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন, তাঁদের প্রতি মাসের বেতন হবে 10 হাজার টাকা। আর Draftsman পদের জন্য যাঁরা নিয়োগ পাবেন তাঁদের প্রতিমাসের বেতন হবে 12 হাজার টাকা।

আবেদন যোগ্যতা

যে সমস্ত প্রার্থীরা এই Land Department এ নিয়োগে অংশ নিতে চান তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, প্রার্থীদের বয়স হতে হবে 1/1/2024 তারিখ অনুযায়ী সর্বোচ্চ 64 বছরের মধ্যে। এর চেয়ে বেশি বয়সীরা নয়া নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন না।

রাজ্য সরকারের বড় ঘোষণা! 30 হাজার শূন্যপদে নতুন চাকরি। সবাই আবেদন জানাতে পারবেন।

আবেদন পদ্ধতি

(A) এই নিয়োগে আবেদন জানাতে হলে প্রার্থীকে প্রথমে জেলার অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। উক্ত ওয়েবসাইটটি হল – (paschimmedinipur.gov.in)
(B) এরপর এই ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটি থেকে অ্যাপ্লিকেশন ফর্মটি A4 পেপারে প্রিন্ট করে নিতে হবে। তারপর এটি নির্ভুলভাবে ফিল আপ করে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি যুক্ত করে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

Group D Recruitment (গ্রুপ ডি তে কর্মী নিয়োগ)

(C) নির্দিষ্ট সময়সীমার মধ্যে আপনার অ্যাপ্লিকেশন ফর্মটি সঠিক ঠিকানায় পৌছে গেলে আপনার আবেদন খতিয়ে দেখা হবে ও আবেদন গৃহীত হলে আপনাকে জানিয়ে দেওয়া হবে।
(D) খেয়াল রাখবেন, অবশ্যই সময়সীমার মধ্যেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন। নচেৎ আপনার অ্যাপ্লিকেশন গ্রহণ করা হবেনা।

পাড়ায় পাড়ায় রেশন দোকানে কাজের সুযোগ। পশ্চিমবঙ্গের প্রচুর ছেলে মেয়ে কাজ পাবে।

আবেদনের সময়সীমা

এই Land Department নিয়োগে আবেদন জানানো যাবে আগামী 19 জানুয়ারি 2024 এর মধ্যে। তারপর আর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানতে এবং নতুন আপডেট পেতে জেলার অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখবেন।
Written by Arshi Chakraborty.

Leave a Comment