Municipality Recruitment – মাধ্যমিক পাশে নিজের এলাকার পৌরসভায় গ্রুপ ডি পদে চাকরি।

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য নতুন একটি চাকরির খবর। এবার মাধ্যমিক পাশ যোগ্যতায় Municipality Recruitment এ ভালো চাকরির জন্য আবেদন করা যাবে। যাঁরা যোগ্য ও আগ্রহী তাঁরা শীঘ্রই নিজেদের আবেদন জমা করুন। আবেদন প্রক্রিয়া চলবে ফেব্রুয়ারি মাস পর্যন্ত। তবে আবেদন জানানোর আগে জেনে নিতে হবে আবেদন যোগ্যতা, আবেদন পদ্ধতি ও বিস্তারিত বিবরণী। আজকের এই প্রতিবেদনে সে বিষয়ে যাবতীয় তুলে ধরা হল। আগ্রহীরা অবশ্যই আমাদের সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ে নেবেন।

West Bengal Municipality Recruitment 2024

  • ভ্যাকেন্সি ডিটেলস
  • শিক্ষাগত যোগ্যতা
  • বয়সসীমা
  • অন্যান্য যোগ্যতা
  • আবেদন পদ্ধতি
  • আবেদনের সময়সীমা

ভ্যাকেন্সি ডিটেলস

সম্প্রতি রাজ্যের একটি পৌরসভার তরফে কর্মী তথা Municipality Recruitment এর বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। প্রার্থীদের মূলত নিয়োগ করা হবে গ্রুপ ডি পদে। পদের নাম হল গ্রুপ ডি অনারারী হেলথ ওয়ার্কার। কারা এখানে আবেদন জানাতে পারবেন তা আবেদন যোগ্যতা পড়লেই জেনে যাবেন আগ্রহীরা। এই পদের জন্য যাঁরা নির্বাচিত হবেন ও নিযুক্ত হবেন, তাঁদের বেতন হবে প্রতি মাসে 4 হাজার 500 টাকা। এই নিয়োগে মোট শূন্যপদ জানতে হলে ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশনটি পড়ে নেবেন।

শিক্ষাগত যোগ্যতা

যে সমস্ত প্রার্থীরা পৌরসভার বা Municipality Recruitment প্রক্রিয়ায় অংশ নিতে চান তাঁরা অবশ্যই শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিতে হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই নিয়োগে যাঁরা অংশগ্রহণ করতে চাইবেন তাঁদের কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পরীক্ষায় পাশ করে থাকতে হবে। তবে, আগ্রহী প্রার্থী আবেদন জানানোর আগে অফিসিয়াল নোটিফিকেশনটি অবশ্যই মন দিয়ে পড়ে নেবেন।

বয়সসীমা

যে সমস্ত প্রার্থীরা এই Municipality Recruitment এ অংশ নিতে চান তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, পৌরসভার নিয়োগে অংশগ্রহণ করতে হলে আবেদনকারীর বয়স হতে হবে 01/01/2024 তারিখের নিরিখে 30 থেকে 40 বছরের মধ্যে। তবে, সংরক্ষিত শ্রেণী তথা SC/ST/OBC প্রার্থীরা যাদের বয়স 22 বছর থেকে 40 বছর, তাঁরাও এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদন জানাতে পারবেন।

অন্যান্য যোগ্যতা

এই Municipality Recruitment প্রক্রিয়ার অন্যতম শর্ত হলো। এখানে যাঁরা আবেদন জানাবেন তাঁদের সংশ্লিষ্ট পুরসভার অধিবাসী হতে হবে। আর দ্বিতীয় শর্ত হলো, এখানে আবেদন জানাতে পারবেন কেবল বিবাহিত/বিধবা এবং বিবাহ বিচ্ছিন্না মহিলারাই।

বায়ুসেনায় চাকরির সুযোগ। উচ্চমাধ্যমিক পাশে আবেদন করুন।

আবেদন পদ্ধতি

(A) এই Municipality Recruitment এ আবেদন জানাতে হলে প্রার্থীকে প্রথমে পৌরসভার অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
(B) এরপর এই ওয়েবসাইটে থেকে অ্যাপ্লিকেশন ফর্মটি A4 পেপারে প্রিন্ট করে নিতে হবে। তারপর এটি নির্ভুল ভাবে ফিল আপ করে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি যুক্ত করে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় গিয়ে সেগুলি জমা করতে হবে।

Steel Plant Recruitment – স্টিল কারখানায় কর্মী নিয়োগ

(C) নির্দিষ্ট সময়সীমার মধ্যে আপনার অ্যাপ্লিকেশন ফর্মটি সঠিক ঠিকানায় পৌছে গেলে আপনার আবেদন খতিয়ে দেখা হবে ও আবেদন গৃহীত হলে আপনাকে জানিয়ে দেওয়া হবে।
(D) খেয়াল রাখবেন, অবশ্যই সময়সীমার মধ্যেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন। নচেৎ আপনার অ্যাপ্লিকেশন গ্রহণ করা হবেনা।

রাজ্যে আবারও শুরু অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে নিয়োগ। আবেদন পদ্ধতি জেনে নিন

আবেদনের সময়সীমা

পৌরসভার এই নিয়োগে যাঁরা আবেদন জানাতে ইচ্ছুক তাঁরা আগামী 5th ফেব্রুয়ারি 2024 এর মধ্যে নিজেদের অ্যাপ্লিকেশন জমা করবেন। তারপর আর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। তবে এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানতে এবং নতুন যে কোনো আপডেট পেতে অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখবেন প্রার্থীরা।
Written by Arshi Chakraborty.

Leave a Comment