Police Recruitment – ভোটের আগে বিরাট চমক রাজ্য সরকারের! 529 টি শূন্যপদে সাব ইন্সপেক্টর পদে চাকরির সুযোগ।

লোকসভা ভোটের আগে বিরাট সুখবর দিল রাজ্য সরকার। সম্প্রতি রাজ্যে Police Recruitment এর একটি বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। নতুন শূন্যপদে নিয়োগ পাবেন বাংলার শয়ে শয়ে চাকরিপ্রার্থী। বৃহস্পতিবার রাজ্য সরকারি তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে সংশ্লিষ্ট নিয়োগের বিষয়ে। মোট ৫২৯ টি নতুন শূন্যপদ তৈরি হয়েছে রাজ্য পুলিশের দপ্তরে। সাব-ইন্সপেক্টর পদে দেওয়া হবে নিয়োগ। নতুন ৫২৯ টি সাব-ইন্সপেক্টর (এসআই) শূন্যপদে চাকরি দেওয়া হবে সরকারের তরফে।

WB Police Recruitment New Sub Inspector Post

সম্প্রতি বৃহষ্পতিবার Police Recruitment এর একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে রাজ্য সরকারের তরফে। সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয়েছে যে, রাজ্যের মোট ২০২ টি থানায় (সাধারণ থানা, বড় থানা ও সাইবার ক্রাইম থানা) মিলিয়ে মোট ৫২৯ টি শূণ্যপদে সাব ইন্সপেক্টর (SI) নিয়োগ হবে। এর মধ্যে বেশি শূন্যপদ থাকছে সাধারণ থানাগুলির জন্য।

মোট ১২৭ টি থানায় নতুন ৩৫৩ টি সাব ইন্সপেক্টরের পদ তৈরি হয়েছে। অর্থাৎ ৫২৯ টি শূন্যপদের মধ্যে ৩৫৩ টি সাধারণ থানার সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ পাবেন প্রার্থীরা। এরপরে রয়েছে সাইবার ক্রাইম থানা। সারা রাজ্যের ৩৫টি থানায় ১২৫ জন সাব-ইন্সপেক্টরকে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

মাসে 2 লাখ টাকা আয়ের সুযোগ! রেল মন্ত্রকে একাধিক শূন্যপদে ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ শুরু।

ক্রমবর্ধমান সাইবার ক্রাইমের ঘটনায় এই পদে নিয়োগ বিশেষ গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। সেক্ষেত্রে প্রতিটি থানায় গড়ে তিনের বেশি নতুন সাব-ইন্সপেক্টর আসবেন। এছাড়া, বড় থানাগুলিতেও এসআই নিয়োগ পরিকল্পনা করেছে সরকার। রাজ্যের বিভিন্ন প্রান্তের ৪০টি থানার জন্য মোট ৫১ জন সাব-ইন্সপেক্টর নিয়োগ পাবেন।

Court Recruitment - আদালতে নিয়োগ

একলাফে এতগুলি শূন্যপদে সাব-ইন্সপেক্টর নিয়োগের খবরে মুখে হাসি ফুটেছে রাজ্যবাসীর। অতি দ্রুত নিয়োগ সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গত বছরের শেষপর্বে হোক কি চলতি বছরের শুরু, একাধিক রাজ্য সরকারি শূন্যপদে নিয়োগ শুরু হয়েছে। এর মধ্যে কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশ-ও রয়েছে (Police Recruitment).

বিভিন্ন গ্রাম পঞ্চায়েত দপ্তরে 18-50 বছরের মধ্যে কর্মী নিয়োগ।

সূত্রের খবর, এর আগেই পশ্চিমবঙ্গের বিভিন্ন থানায় নিয়োগের জন্য ১,০৫৮ টি নতুন পদ তৈরির প্রস্তাব জমা পড়ে। যদিও এর মধ্যে থেকে ৫২৯ টি পদের নিয়োগ কর্মসূচি শুরুর আহ্বান দিল সরকার। সংশ্লিষ্ট শূন্যপদের নিয়োগে আবেদন প্রক্রিয়া শুরু হবে শীঘ্রই (Police Recruitment).

আপাতত সংশ্লিষ্ট নিয়োগ নিয়ে বিশেষ তৎপর রাজ্য সরকার। ঘোষণা হওয়ার কিছুদিনের মধ্যেই যাতে আবেদন শুরু হয় তার ব্যস্ততা চলছে অন্দরে। ধাপে ধাপে যোগ্য প্রার্থীদের Police Recruitment করা হবে। নতুন নিয়োগের অপেক্ষায় রয়েছেন পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীরা।
Written by Purbasha Chakraborty.

Leave a Comment