WB Primary

WB Primary – আদালতের তরফে কি নয়া নির্দেশ? বিস্তারিত জানুন।

প্রাইমারি টেট নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর এক নয়া তথ্য উঠে আসছে। আদালতের নির্দেশে (WB Primary) বরখাস্ত করা হয়েছে ২৬৯ জন প্রাথমিক শিক্ষককে। ইতিমধ্যে আদালতের নির্দেশে তদন্তকারী আধিকারিকদের সহায়তায় গঠন করা হয়েছে সিট। তদন্ত কতদূর এগোলো? নতুন কি তথ্য উঠে আসলো?

প্রসঙ্গত, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিয়োগ দুর্নীতি মামলায় দু’টি বিষয় খতিয়ে দেখার জন্য সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন (WB Primary)। একটি হল রঞ্জনকে খুঁজে বের করতে হবে। তাছাড়া প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত দুর্নীতির তদন্ত সঠিকভাবে হোক। কিন্তু সেই তদন্ত কত দূর এগোলো? নয়া কি তথ্য উঠে আসলো? এ নিয়ে একটা প্রশ্ন সকল সাধারণ মানুষের মনেই রয়েছে। সেই প্রশ্নের উত্তরে কি জানালো সিট?

দুর্দান্ত অফার, BSNL এ মাত্র ২ টাকায় মিলবে দৈনিক ২ জিবি ডেটা

আদালতের তরফে কি নির্দেশ দেওয়া হয়েছে?
সংবাদমাধ্যম সূত্রে খবর, বৃহস্পতিবার বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, আগামী মঙ্গলবারের মধ্যে আদালতে (WB Primary) সিবিআইকে মামলা সংক্রান্ত তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দিতে হবে। এ সম্পর্কে বিচারপতিরা সিবিআইয়ের আইনজীবীকে জানান, মামলায় তদন্ত সংক্রান্ত কতটা অগ্রগতি হয়েছে তা আদালত জানতে চায়।

উত্তরে আইনজীবী জানান, আদালতের নজরদারিতেই সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দল অর্থাৎ সিট গঠন করা হয়েছে। এখনো পর্যন্ত পুরনো অভিযোগের ভিত্তিতেই বেশ কিছু তথ্যও জোগাড় করা হয়েছে। শুধু তাই নয়। আদালতের তরফে আরো নির্দেশ দেওয়া হয়েছে, কেবলমাত্র বয়ান বা কী কী পদক্ষেপ করা হয়েছে সেটি লিখলে চলবে না। সাথে দিতে হবে গুরুত্বপূর্ণ নথিপত্র।

বিশেষত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রাথমিক শিক্ষক নিয়োগ (WB Primary) দুর্নীতিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। সেই রায়কে চ্যালেঞ্জ করে রাজ্য সরকার ও প্রাথমিক শিক্ষা পর্ষদ সুব্রত তালুকদার এবং বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে যায়। এর আগের শুনানিতে বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায় প্রাথমিক শিক্ষা পর্ষদের আইনজীবীর দিকে সরাসরি প্রশ্ন করেন, ২০১৮ সালে যখন ৬ টি প্রশ্ন ভুলের অভিযোগে মামলা করা হয়, তখন কি তারা আদালতে জানিয়েছিলেন, যে ২০১৭ সালে কয়েকজন চাকরিপ্রার্থীকে বাড়তি ১ নম্বর দেওয়া হয়েছে? পর্ষদ আইনজীবী উত্তরে না বলেন।

ঘরের কোনে পড়ে থাকা বাতিল এই পুরনো 25 পয়সার কয়েন লাখ টাকায় বিক্রয় করতে এখানে ক্লিক করুন

এরপর বৃহস্পতিবার বিচারপতি সুব্রত তালুকদার এবং লপিতা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, আগামী মঙ্গলবারের মধ্যে আদালতে সিবিআইকে মামলা (WB Primary) সংক্রান্ত তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দিতে হবে। এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

লটারির টিকিট কেটে এক চান্সে কোটিপতি হতে চান? তাহলে দেখে নিন এই বিশেষ পদ্ধতি

Leave a Reply

Your email address will not be published.