wb ssc recruitment 2022 notification

WB SSC Recruitment : এবার মুখ খুললেন মাননীয়া শিক্ষামন্ত্রী বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ নিয়ে। আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করলেন নিজের বক্তব্য। জেনে নিন বিস্তারিত।

কিছুদিন আগেই বিভিন্ন খবরের কাগজ এবং আর্টিকেলে ৩ লক্ষ ৫৮ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগের কথা বলা হয় (WB SSC Recruitment)। সেখানে বলা হয় মাননীয় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান যে পশ্চিমবঙ্গে ২০২২ সাল পর্যন্ত সরকারি বিদ্যালয় শিক্ষকদের শূন্য পদের নিয়োগ হবে যার নিরিখে-

প্রাথমিক বিদ্যালয়ের ক্ষেত্রে ১ লক্ষ ৯০ হাজার ৮৫টি, মাধ্যমিক বিদ্যালয়ে ১ লক্ষ ৪০ হাজার ২৯৫টি, উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে ১৭১২টি, প্রধান শিক্ষকের ক্ষেত্রে ৫৮২৫টি এবং শিক্ষক ছাড়াও অন্যান্য পদে ২৯,২০৫ টি। অর্থাৎ সর্বমোট প্রায় ৩ লক্ষ ৫৮ হাজার ৯০০ শূন্য পদ রয়েছে (WB SSC Recruitment)।

কিন্তু এবিষয়ে মাননীয়া শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এতদিন মুখ না খুললেও এবার নিজের টুইটারে টুইট করে জানালেন, যে তার কথার সম্পূর্ণ ভুল ব্যাখ্যা দেওয়া হয়েছে সাথে তিনি আরো বলেন,

আরও দেখুনঃ শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে সরকারী ব্যাংকে স্থায়ী পদে বিপুল সংখ্যক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি।

“মাননীয় বিরোধী দলনেতা উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যাকে খারিজ করার জন্য আপাতত একটি তথ্য যথেষ্ট যে, বিধানসভায় উক্ত বিধায়কের অতিরিক্ত প্রশ্নের উত্তরে উক্ত সংখ্যাগুলি আমি এই মুহূর্তে রাজ্যে কতজন শিক্ষক ও শিক্ষাকর্মী চাকরি (WB SSC Recruitment) করছেন তা জানিয়েছিলাম। অর্থাৎ শূন্যপদ নয়, পূর্ণপদ।

যা মোটের উপর তিন লাখ 58 হাজার। বিধানসভার কাজ পণ্ড কারী মাননীয় বিরোধী দলনেতা সেদিন যদি বিধানসভা উপস্থিত থাকতেন (WB SSC Recruitment), তাহলে এই বিভ্রান্তি ছড়ানোর দরকার পড়তো না। “তিনি আরও জানান যে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তার কথার ভুল ব্যাখ্যা করে মানুষের মনে বিভ্রান্তি সৃষ্টি করছেন। এই নিয়ে তিনি তপ প্রকাশ করেছেন (WB SSC Recruitment)।

আরও দেখুনঃ অপেক্ষার অবসান! রাজ্য সরকারের উচ্চ মাধ্যমিক পাশে বিশাল নিয়োগ।

টুইটারের মাধ্যমে তিনি তার নিজস্ব মতামত জানান এবং বলেন কোনো ভুল বা বিভভ্রান্তিকর মন্তব্যে কান না দিতে। এ বিষয়ে সত্যি কোনো সিদ্ধান্ত নেওয়া হলে যা জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published.