WB Teacher Recruitment 2022

WB Teacher Recruitment – উচ্চমাধ্যমিক পাশে হতে চলেছে রাজ্য স্কুলে নিয়োগ, জানুন বিস্তারিত

আজকালকার দিনে পরিবারের একজনের ভরসায় দিন কাটানোয় চেয়ে নিজে স্বাবলম্বী হওয়া খুবই দরকার (WB Teacher Recruitment)। তাই চাকুরি প্রার্থীদের জন্য রইল একটি দারুণ সুখবর! প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ সরকার অনুমোদিত শ্রী শ্রী রামকৃষ্ণ সত্যানন্দ দৃষ্টিদ্বীপ শিক্ষানিকেতন বিদ্যালয়ে অ্যাসিস্ট্যান্ট টিচার বা সহকারী শিক্ষক পদে নিয়োগের বিজ্ঞপ্তি। ভারতে বসবাসকারী সকল নাগরিক তথা পশ্চিমবঙ্গের সমস্ত জেলা থেকে আবেদনকারীরা আবেদন করতে পারবেন এই পদে নিয়োগের জন্য। তাহলে আর দেরি না করে দেখে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য

পদ – অ্যাসিস্ট্যান্ট টিচার বা সহকারী শিক্ষক

প্রার্থী নিয়োগের স্থান- বীরভূমের কালিডাঙ্গা গ্রামের শ্রী শ্রী রামকৃষ্ণ সত্যানন্দ দৃষ্টিদ্বীপ শিক্ষানিকেতন বিদ্যালয়।

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা- আবেদনকারীর কাছে অবশ্যই উচ্চমাধ্যমিক পাশের পর যেকোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান বা ন্যাশনাল ইনস্টিটিউট থেকে অন্ধদের পড়ানোর ক্ষেত্রে ডিপ্লোমা অথবা সার্টিফিকেট থাকতে হবে (WB Teacher Recruitment)। সাথে সাথে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর যেকোনো শাখায় স্নাতক হওয়াও আবশ্যক।

আবেদনকারীর বয়সসীমা-
১ জানুয়ারি, ২০২২-এর হিসাবে আবেদনকারীর বয়সসীমা হতে হবে ৪০ বছরের মধ্যে (WB Teacher Recruitment)। এছাড়া জাতিগত শংসাপত্র থাকলে সরকারি নিয়ম অনুযায়ী OBC প্রার্থীরা বয়সসীমায় সর্বাধিক ৩ বছরের এবং SC, ST প্রার্থীরা বয়সসীমায় সর্বাধিক ৫ বছরের ছাড়ের সুবিধা পাবেন।

নিয়োগ পরবর্তী বেতন কাঠামো- 6th Pay Level অনুযায়ী, চাকুরিতে নিয়োগের পর প্রতি মাসে বেতন পাওয়া যাবে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকার মধ্যে।

আবেদনের প্রক্রিয়া-
শুধুমাত্র অফলাইন প্রক্রিয়ার মাধ্যমেই আবেদনকারীরা চাকুরীটির জন্য আবেদন করতে পারবেন। তবে তার জন্য নিচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্রটি ডাউনলোড করে সঠিক ভাবে সমস্ত চাহিদা পূরণ করে, তার সাথে তাতে উল্লেখিত সকল প্রমাণপত্র বা নথিপত্র অ্যাটাচ করতে হবে। এরপর নিচে উল্লেখ করা ঠিকানায় স্পিড পোস্ট বা কুরিয়ার বা রেজিস্টার পোস্ট বা স্বশরীরে গিয়ে আবেদনপত্রটি জমা করতে হবে (WB Teacher Recruitment)।

আরও পড়ুন – আদালতের রায়ে কপাল ফিরলো প্রচুর প্রার্থীদের, নম্বর বাড়ায়, চাকরি পাচ্ছেন আরো 738 জন।

আবেদনপত্র জমা করার ঠিকানা-
Sri Sri Ramkrishna Satyananda Dristideep Shikshaniketan, Kalidanga, P.O.- Kharbona, P.S.- Rampurhat, Dist.- Birbhum, Pin Code- 731233.

আবেদন করার শেষ তারিখ- ৩০ এপ্রিল, ২০২২ বিকেল ৪ টের মধ্যে আবেদনকারীরা এি পদের জন্য আবেদন করতে পারবেন (WB Teacher Recruitment)।

আবেদন করার অফিসিয়াল ওয়েবসাইট – birbhum.gov.in/notice-category/recruitment/

আরও জানতে চোখ রাখুন – সুখবর, মেডিকেল কলেজে আসন বৃদ্ধি, প্রাইভেট কলেজেও ফি অর্ধেক কমে গেল।

Leave a Reply

Your email address will not be published.