WBSSC Notification 2022

WBSSC Notification 2022 : শীঘ্রই হতে চলেছে রাজ্যে প্রধান ও সহকারি শিক্ষক-শিক্ষিকা নিয়োগ

এতদিন শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় বঙ্গ রাজনীতি তোলপাড় থাকার পর অবশেষে হতে চলেছে এসএসসি এর (WBSSC Notification 2022) মাধ্যমে শিক্ষক নিয়োগ। দীর্ঘ ৬ বছর পর মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্তরে হতে চলেছে শিক্ষক নিয়োগ, এমনটাই জানালো রাজ্যের স্কুল সার্ভিস কমিশন। বিভিন্ন সূত্র থেকে জানা যায়, রাজ্যের অনেক স্কুলে প্রচুর শিক্ষকের ঘাটতি রয়েছে। এবার সেই ঘাটতি মেটাতে এসএসসি জারি করল নিয়োগ বিজ্ঞপ্তি।

দীর্ঘদিন ধরেই শিক্ষক নিয়োগ (WBSSC Notification 2022) দুর্নীতি নিয়ে কলকাতা হাইকোর্টের চলছে বিশেষ মামলা। তার পাশাপাশি রাজ্য তথা দেশের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে যোগ্য ও পাস করা প্রার্থীরা করছেন নানা ধরনের আন্দোলন। উদ্দেশ্য একটাই, চাকরিতে নিয়োগ।

এদিন নোটিফিকেশন (WBSSC Notification 2022) জারি করে বলা হয়েছে, ‘খুব শীঘ্রই মাধ্যমিক, উচ্চমাধ্যমিক স্কুলে প্রধান শিক্ষক এবং শিক্ষিকা পদে নিয়োগ করা হবে। কি পদ্ধতিতে শিক্ষক-শিক্ষিকাদের মনোনয়ন হবে তার বিশদ বিবরণ পরবর্তীতে বিজ্ঞপ্তির সঙ্গে দিয়ে দেওয়া হবে’। আরো বলা হয়েছে, সহকারি শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করা নিয়ে বড়সড় ঘোষণা করা হবে পরবর্তীকালে।

কদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আন্দোলনরত প্রার্থীদের উদ্দেশ্যে আশ্বাস দিয়েছিলেন খুব শীঘ্রই এসএসসিতে (WBSSC Notification 2022) নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। তবে তা সত্ত্বেও আন্দোলন জারি রেখেছিলেন আন্দোলনরত প্রার্থীরা। তবে এদিনের বিজ্ঞপ্তিতে পরিষ্কার করে বলা হয়নি কিভাবে নিয়োগের জন্য আবেদন করতে হবে, বা কবে জমা করতে হবে। কোন প্রক্রিয়ায় কীভাবেই বা হবে লিখিত পরীক্ষা এবং কাউন্সেলিং প্রক্রিয়া।

আরও পড়ুন, আমূল বদলাচ্ছে উচ্চমাধ্যমিকের নিয়ম, জানুন

এর পাশাপাশি বিজ্ঞপ্তিতে পরিষ্কার করে বলা হয়নি ঠিক কতগুলি শূন্যপদ রয়েছে বা কতজন শিক্ষকইবা নিয়োগ (WBSSC Notification 2022) করা হবে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে চাকরিপ্রার্থীদের আশা-ভরসা সমস্ত কিছুই আগামী দিনের বিজ্ঞপ্তির প্রতি। তবে সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে, আগামী জুন মাস থেকে শুরু হয়ে যাবে এসএসসিতে প্রধান শিক্ষক শিক্ষিকা নিয়োগ প্রক্রিয়া। অন্যদিকে পুজোর আগেই শুরু হয়ে যাবে সহকারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়াও।

আরও পড়ুন, স্যার ৫০০ টাকা নিয়ে, পাশ করিয়ে দিন, নয়তো বিয়ে ভেঙে যাবে, পরীক্ষার খাতায় পাশ করানোর আকুল আর্তি, করুণ কাহিনী

শিক্ষক নিয়োগ, নিয়োগ দুর্নীতি এবং অন্যান্য চাকরিতে নিয়োগ সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে চোখ রাখতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটিতে।
Official Notification Click Here
Written by Manisha Basak.

আরও পড়ুন, রাজ্যে নিয়োগ হতে চলেছে অঙ্গনওয়াড়ি কর্মী, করা যাবে মাধ্যমিক পাশে আবেদন

Leave a Reply

Your email address will not be published.