WBSSC Teacher Recruitment 2022

WBSSC Teacher Recruitment 2022 – কতজন শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগ করা হবে?

প্রাইমারি টেট (WBSSC Teacher Recruitment 2022) নিয়ে ইতিমধ্যেই সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। গঠন করা হয়েছে স্যাট। সংবাদ মাধ্যম সূত্রের খবর, শুক্রবার শিক্ষামন্ত্রী ব্রাত‍্য বসু তৃণমূল ভবনে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিক্ষক নিয়োগ প্রসঙ্গে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, রাজ্যে ২০১৬ সালে শেষ শিক্ষক নিয়োগ (WBSSC Teacher Recruitment 2022) প্রক্রিয়া শুরু হয়েছিল। প্রশাসনিক সূত্রের খবর, পাশাপাশি বহু স্কুলে শিক্ষাকর্মী নিয়োগও বহুবছর ধরে করা হয়নি। শেষ নিয়োগ হয়েছে ২০১৫ সালে। রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে বহু স্কুলে ইতিমধ্যেই শূন্যপদ তৈরি হয়েছে।

দশম শ্রেণী পাশে রেলে কর্মী নিয়োগ, জানুন আবেদনের পদ্ধতি

নিয়োগ দুর্নীতিতে ইতিমধ্যেই স্কুল সার্ভিস কমিশনের উপদেষ্টা কমিটি, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম সামনে এসেছে। নিয়োগ দুর্নীতির ফলে আদালতের নির্দেশে বরখাস্ত করা হয়েছে ২৬৯ জন শিক্ষকের পাশাপাশি রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে। আদালতের নির্দেশে বর্তমানে এসএসসি ভবনের (WBSSC Teacher Recruitment 2022) সার্ভার রুম সিবিআইয়ের হেফাজতে রয়েছে। এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী জানান, নিয়োগে বেনিয়মের ফলে যে জটিলতা সৃষ্টি হয়েছে, তার ফলেই রাজ্যে নতুন করে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া কার্যত আটকে রয়েছে।

JEE Main Result 2022 declared, click here to check the result Download and cut off Marks.

নিয়োগে কত বছর সময় লাগতে পারে?
সংবাদ মাধ্যমে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, তারা দ্রুত শিক্ষক নিয়োগ করে স্কুলগুলির শূন্যপদ পূরণ (WBSSC Teacher Recruitment 2022) করতে চাইছেন। কিন্তু এই মুহূর্তে সার্ভার রুম বন্ধ থাকায় কাজের সমস্যা হতে পারে। যদিও এ বিষয়ে আদালতের সুবিচারের কথা বলেছেন। তিনি আরও জানান, ধাপে ধাপে শিক্ষক নিয়োগ করা হবে। প্রয়োজনে ৩ বছরও সময় লাগতে পারে।

এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

পরীক্ষা ছাড়া প্রচুর শূন্যপদে রেলে নিয়োগের বিরাট বিজ্ঞপ্তি, জলদি করুন আবেদন

Leave a Reply

Your email address will not be published.