DEO Recruitment – রাজ্যে BDO অফিসে DEO পদে 13 হাজার টাকা বেতনে নিয়োগ।

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত। প্রচুর শূন্যপদে DEO ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ হবে রাজ্যে। আবেদন জানাতে পারবেন পুরুষ ও মহিলা প্রার্থীরা। ধাপে ধাপে যোগ্যতা নির্ণায়ক পরীক্ষার মাধ্যমে হবে নিয়োগ। কিভাবে আবেদন জানাবেন এই নিয়োগে? সমস্ত তথ্য তুলে ধরা হল আজকের প্রতিবেদনে।

West Bengal BDO Office DEO Recruitment 2024

  • ভ্যাকেন্সি ডিটেলস
  • শিক্ষাগত যোগ্যতা
  • বয়সসীমা
  • বেতন
  • আবেদন পদ্ধতি
  • আবেদনের সময়সীমা
  • নিয়োগ প্রক্রিয়া

ভ্যাকেন্সি ডিটেলস

পশ্চিমবঙ্গের একটি জেলার বিডিও (BDO) অফিসে ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ বা DEO Recruitment হবে। সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে এই মর্মে। নিয়োগের পদের নাম হল DEO বা ডেটা এন্ট্রি অপারেটর। আবেদন প্রক্রিয়ায় বেশ কিছু শর্ত রাখা হয়েছে। চলুন জেনে নেওয়া যাক সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত।

শিক্ষাগত যোগ্যতা

যে সকল প্রার্থীরা জেলার বিডিও অফিসের ডেটা এন্ট্রি অপারেটর পদের (DEO Recruitment) জন্য আবেদন জানাতে চান তাঁরা, আবেদনের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই নিয়োগে অংশ নিতে পারবেন স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করা প্রার্থীরা। এর সঙ্গে প্রার্থীদের কম্পিউটার চালানোর দক্ষতা ও সার্টিফিকেট লাগবে।

বয়সসীমা

যে সকল প্রার্থীরা DEO পদের জন্য আবেদন জানাতে চান, তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, আবেদনরত প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন ২১ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। প্রার্থীরা জেনে রাখুন, আবেদন প্রক্রিয়ায় বয়সসীমাকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হবে।

রাজ্যে GP অনুযায়ী ICDS অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে উচ্চমাধ্যমিক পাশে কর্মী নিয়োগ।

বেতন

যে সকল প্রার্থীরা এই DEO Recruitment এ যোগ্য বলে বিবেচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন তাঁদের প্রতিমাসের বেতন হবে যথেষ্ট ভালো। জানা যাচ্ছে, প্রার্থীদের প্রতিমাসের বেতন হবে ১৩ হাজার টাকা।

Teacher Recruitment - শিক্ষক নিয়োগ

আবেদন পদ্ধতি

(A) এই নিয়োগে আবেদন জানাতে হলে প্রার্থীকে প্রথমে জেলার অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। ওয়েবসাইটটি হল- (malda.gov.in)
(B) এরপর এই ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটি থেকে অ্যাপ্লিকেশন ফর্মটি A4 পেপারে প্রিন্ট করে নিতে হবে।
(C) তারপর অ্যাপ্লিকেশন ফর্মটি নির্ভুলভাবে ফিল আপ করে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি যুক্ত করে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

আবার পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীরা শীঘ্রই আবেদন করুন।

আবেদনের সময়সীমা

এই DEO Recruitment এ আবেদন জানানো যাবে আগামী ১৬ই ফেব্রুয়ারি ২০২৪ তারিখের মধ্যে। এরপর আর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। প্রার্থীরা অবশ্যই উল্লিখিত সময়ের মধ্যে অ্যাপ্লিকেশন জমা দেবেন। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটটি ফলো করুন।

নিয়োগ প্রক্রিয়া

এই নিয়োগে যোগ্য প্রার্থীদের বেছে নিতে প্রথমে লিখিত পরীক্ষা হবে। তারপর কম্পিউটার টেস্ট ও পরে ইন্টারভিউ নেওয়া হবে। সবকটি ধাপের যোগ্য প্রার্থীরা শূন্যপদে নিয়োগের জন্য নির্বাচিত হবেন।
Written by Purbasha Chakraborty.

Leave a Comment