Govt Job – রাজ্যের মহিলাদের জন্য সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ। কোন পদে নিয়োগ?

রাজ্যের মহিলা চাকরিপ্রার্থীদের জন্য দারুন খবর। সম্প্রতি একটি নতুন Govt Job বা সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যের একটি জেলার তরফে এই নিয়োগ কর্মসূচি চলবে। বাংলা ও ইংরেজি ভাষা জানলেই এই পদের জন্য আবেদন জানানো যাবে। সম্প্রতি এ বিষয়ে একটি বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আজকের প্রতিবেদনে সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করা হল। আগ্রহীরা তাই প্রতিবেদনটি অবশ্যই মন দিয়ে পড়ে নেবেন।

West Bengal Govt Job Vacancy for Women

  • ভ্যাকেন্সি ডিটেলস
  • বেতন
  • আবেদন যোগ্যতা
  • বয়সসীমা
  • আবেদন পদ্ধতি
  • আবেদনের সময়সীমা

ভ্যাকেন্সি ডিটেলস

সম্প্রতি বাঁকুড়া জেলার তরফে নতুন একটি Govt Job বা সরকারি চাকরি নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। এই জেলায় রয়েছে নতুন কাজের সুযোগ। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে জেলার অফিসিয়াল ওয়েবসাইটে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখানে মূলত ‘কেস ওয়ার্কার’ পদে কর্মী নিয়োগ হবে। চুক্তির ভিত্তিতে নিয়োগ পাবেন কর্মীরা। তবে এই পদে প্রধানত মহিলা প্রার্থীদেরই নিয়োগ করা হবে। বেতন কাঠামো যথেষ্ট ভালো। তাছাড়া বেশ কিছু শর্ত মানতে হবে আবেদনকারীদের। তাই জেনে নেওয়া যাক আবেদন যোগ্যতা ও আবেদন পদ্ধতির বিষয়ে।

বেতন

Govt Job বা সরকারি চাকরির অফিসিয়াল নোটিফিকেশন থেকে জানা যায়, বাঁকুড়া জেলার ‘কেস ওয়ার্কার’ পদে নিয়োগ পাওয়া প্রার্থীর মাসিক পারিশ্রমিক হবে যথেষ্ট ভালো। শূন্যপদের নিযুক্তরা প্রতিমাসে পাবেন 15 হাজার টাকার বেতন।

ইন্টারভিউ দিয়েই রাজ্যে ক্লার্ক পদে নিয়োগ। বেতন ১০ হাজার টাকা।

আবেদন যোগ্যতা

যে সকল প্রার্থীর বাঁকুড়া জেলার এই Govt Job বা সরকারি চাকরি নিয়োগে অংশগ্রহণের জন্য আবেদন জানাতে চান, তাঁরা আবেদনের যোগ্যতা সম্পর্কে জেনে নিন। এই নিয়োগে প্রধানত মহিলা প্রার্থীরাই আবেদন জানাতে পারবেন। নোটিফিকেশনে বলা হয়েছে যে, এই নিয়োগে যাঁরা অংশগ্রহণ করতে চাইছেন সেই সকল প্রার্থীদের অবশ্যই বাংলা ও ইংরেজি ভাষা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। এর পাশাপাশি প্রার্থীদের সংশ্লিষ্ট বিভাগে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

Child Helpline Unit Recruitment - শিশু সহায়তা কেন্দ্রে নিয়গ

বয়সসীমা

যে সকল প্রার্থীরা বাঁকুড়া জেলার চলতি Govt Job বা সরকারি চাকরির নিয়োগে অংশ নিতে চান তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। আবেদনের সময়সীমার সম্পর্কে জেনে নিন অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে। নির্দিষ্ট বয়সসীমার প্রার্থীরাই এই নিয়োগে অংশগ্রহণ করতে পারবেন।

রাজ্যের সরকারি স্কুলে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি। TET ছাড়াই, প্রশিক্ষণ থাকলে আবেদন করুন।

আবেদন পদ্ধতি

সংশ্লিষ্ট নিয়োগের আবেদন প্রক্রিয়া চলবে অনলাইন মারফত। তাই আবেদন জানাতে হলে প্রার্থীকে বাঁকুড়া জেলার অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এর পর ওয়েবসাইটের হোমপেজ থেকে ‘রিক্রুটমেন্ট’ অপশনে গেলে বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন। সেখান থেকেই ডাউনলোড করা যাবে মূল আবেদনপত্রটি। আবেদনপত্র ফিল আপ করে সমস্ত প্রয়োজনীয় নথি নির্দিষ্ট সময়সীমার মধ্যে জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

আবেদনের সময়সীমা

এই Govt Job বা সরকারি চাকরির নিয়োগের আবেদন জানানো যাবে আগামী 25th ফেব্রুয়ারি 2024 তারিখের বিকেল চারটের মধ্যে। এরপর আর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। তাই অবশ্যই সময়সীমার মধ্যে অ্যাপ্লিকেশন জমা দেবেন। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত জানতে জেলার প্রশাসনিক ওয়েবসাইট ফলো করুন।
Written by Purbasha Chakraborty.

Leave a Comment