college service commission

রাজ্যের সরকারি কলেজে গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে (West Bengal Job)। কোনও রকম লিখিত পরীক্ষা ছাড়াই হবে এই নিয়োগ হবে। বীরভূম জেলার শৈলজানন্দ ফাল্গুনী স্মৃতি মহাবিদ্যালয়ে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা ক্লার্ক পদে মোট শূন্যপদের সংখ্যা ২টি (SC-১, UR-১)। এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে যে কোনও স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ করতে হবে। পাশাপাশি প্রার্থীর কম্পিউটার জানা বাধ্যতামূলক (West Bengal Job)। লাইব্রেরি পিয়ন পদে মোট শূন্যপদের সংখ্যা ১টি(UR-১)। পাশাপাশি লাইব্রেরি অ্যাটেন্ডেন্ট পদে শূন্য পদের সংখ্যা ১টি (SC-১)। এই দুটি পদে আবেদন করার জন্য প্রার্থীকে ন্যূনতম অষ্টম শ্রেণি পাশ করতে হবে।

প্রতিটি পদের ক্ষেত্রেই আবেদনকারীর বয়স ১ জানুয়ারী ২০২১ এর মধ্যে ১৮ থেকে ৪০ বছর হতে হবে। তবে সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন (West Bengal Job)।

আবেদন করতে হবে অফলাইনে। প্রার্থীকে একটি সাদা কাগজে নিজের বায়োডাটা প্রিন্ট করতে হবে (West Bengal Job)। পাশাপাশি বয়সের প্রমাণপত্র, ডিমান্ড ড্রাফটের প্রতিলিপি, জাতিগত শংসাপত্র, এবং শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের প্রতিলিপি সেলফ অ্যাটেস্টেড করে মুখবন্ধ খামে শৈলজানন্দ ফাল্গুনী স্মৃতি মহাবিদ্যালয়ের সরকারি ঠিকানায় পোষ্টের মাধ্যমে অথবা সরাসরি জমা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published.