west bengal madhyamik result 2022

Madhyamik Result 2022 – এমন কি লিখলো মাধ্যমিকের খাতায় যা দেখে শিক্ষক বেহুশ! জানুন বিস্তারিত,

বলা বাহুল্য, বিগত দুবছর অতিমারি পরিস্থিতির কারণে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Result 2022) নেওয়া সম্ভব হয়নি এবং এই দুবছর পর পরীক্ষার্থীদের উত্তরপত্র দেখে শিক্ষক শিক্ষিকাদের বেহুশ হওয়ার অবস্থা। খালি খাতা জমা পড়ার ঘটনা নতুন না হলেও খাতায় এই ধরনের লেখা? পাশ করার জন্য কি লিখেছে পড়ুয়ারা? জেনে নিন।

চলতি বছরের ৭ই মার্চ থেকে ১৬ই মার্চ পর্যন্ত চলেছিল ওয়েস্ট বেঙ্গল বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা (WBCHSE)। তবে এই বছর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়া সত্বেও সচেতনতার কথা মাথায় রেখে সমস্ত নিয়ম মেনে শিক্ষা সংসদ থেকে বিদ্যালয়ে গিয়ে পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া হয়। পুরনো নিয়মবিধি মেনেই হয় পরীক্ষা তবে টা অনুষ্ঠিত হয় হোম সেন্টারে অর্থাৎ নিজের স্কুলেই। অন্যান্য বারের মতোই কোনো ইলেট্রনিকস জাতীয় জিনিস নিয়ে প্রবেশ নিষিদ্ধ ছিল। ১৬ই মার্চ পরীক্ষা শেষ হওয়ার পর ২৮শে এপ্রিল সকল স্কুলের প্রধান শিক্ষকদের কাছে নির্দেশ আসে প্রজেক্টের নম্বর সহ খাতা জমা করার (Madhyamik Result 2022)।

ছাত্র ছাত্রীদের জীবনের প্রথম বোর্ড পরীক্ষা হওয়ায় কম বেশি সকলেই চিন্তিত থাকে তবে পরীক্ষার খাতায় এরম উত্তর বোধয় একেবারেই  আশানুরূপ নয়। আমাদের সকলেরই জানা, কিছুদিন আগে দক্ষিণ ভারতের একটি মুভি রিলিজ হয় যা গোটা ভারতবর্ষ তথা বিদেশেও খ্যাতি অর্জন করেছে দরুন ভাবে। মুভিটির নাম ‘পুষ্পা’। সিনেমাটির অত্যন্ত জনপ্রিয় একটি কথা যা গোটা সোশ্যাল মিডিয়া কাপিয়ে চলেছে ‘আপুন ঝুকেগা নেহি’। এই কথাটি কপি করে একজন ছাত্র উত্তরপত্রে লেখে ‘আপুন লিখেগা নেহি সালা’ যা দেখে শিক্ষকদের মাথায় হাত (Madhyamik Result 2022)।

আরও দেখুনঃ মাধ্যমিকে পাশ করানোই মুশকিল, সবাইকে পাশ করাতে হলে গ্রেজ দিতে হবে Breaking News

প্রসঙ্গত, এবছরের উত্তর পত্র আশানুরূপ নয় বলেই জানিয়েছেন অনেক শিক্ষক শিক্ষিকা(Madhyamik Result 2022)। এই বছরে পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেলেও পাশের হার কতটা বৃদ্ধি পাবে সেই বিষয়ে যথেষ্ট সন্দেহ প্রকাশ করেছেন শিক্ষকরা। এ বিষয়ে আপনার মতামত জানাতে ভুলবেন না। আমাদের কমেন্ট বক্সে আপনাদের মতামত জানান। ধন্যবাদ।

আরও দেখুনঃ নতুন প্ল্যান লঞ্চ করে চিন্তায় ফেলে দিলো জিও এয়ারটেল কে, হু হু করে গ্রাহক বাড়ছে বিএসএনএল এর

Leave a Reply

Your email address will not be published.