West Bengal Recruitment 2022

West Bengal Recruitment 2022 – মাধ্যমিক পাশ করলেই মিলবে সরকারী চাকরি, জেনে নিন বিস্তারিত

পুজোর আগে নয়া উপহার সরকারের (West Bengal Recruitment 2022)। পশ্চিমবঙ্গে বিপুল সংখ্যক কর্মী নিয়োগের ঘোষণা মমতার। মহামারীর ঢেউগুলির পর আর্থিকভাবে ভেঙে পড়েছিল প্রায় গোটা দেশ। সেখানে পশ্চিমবঙ্গের অবস্থা ছিল বড়ই করুন। শিক্ষিত বেকারের সংখ্যা বেড়েছিল কয়েক গুন। এই পরিস্থিতিতে রাজ্যে বিপুল সংখ্যক কর্মী নিয়োগের খুশির খবর দিলেন মমতা।

জাতীয় স্বাস্থ্য মিশনের আওতায় দুটি পৃথক Sub Division অনুসারে (West Bengal Recruitment 2022) পঞ্চায়েত এলাকায় বিপুল সংখ্যক Health Worker বা আশা কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে সকলেই আবেদন করতে পারবেন। তবে প্রার্থীকে অবশ্যই পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে।

মাধ্যমিক পাশ যোগ্যতায় আশা কর্মী পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করলো পশ্চিমবঙ্গ সরকার।

Health Worker বা আশা কর্মী পদের (West Bengal Recruitment 2022) ক্ষেত্রে বর্তমানে শুন্যপদ রয়েছে ১০০ টি। দার্জিলিং সদর Sub Division এ মোট বর্তমানে শুন্যপদ রয়েছে ৭৬ টি ও কার্শিয়াং সাব ডিভিশনে ২৪ টি শূন্যপদ রয়েছে। এই পদের জন্যে কেবলমাত্র মহিলারাই আবেদন করতে পারবেন। নুন্যতম মাধ্যমিক পরীক্ষায় পাস করলেই যে কোন প্রার্থী করতে পারবেন আবেদন। এই পদের জন্যে বিবাহিত বা বিধবা বা বিবাহ বিচ্ছেদ হয়ে যাওয়া মহিলারা বা বিবাহ বিচ্ছেদরত মহিলারাই করতে পারবেন আবেদন।

এই পদের জন্যে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর (West Bengal Recruitment 2022) বয়স ২৬/০৮/২০২২ তারিখ অনুযায়ী ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে তপশিলি জাতি উপজাতির মহিলাদের ক্ষেত্রে বয়সের ছাড় বর্তমান। তাদের ক্ষেত্রে বয়সসীমা ধরা হবে ২২ থেকে ৪০ বছরের মধ্যে।

আবেদন করার জন্য প্রার্থীদের সরকারী (West Bengal Recruitment 2022) ওয়েবসাইটে গিয়ে সেখান থেকে আবেদন পদ্ধতি ডাউনলোড করে নিতে হবে। আবেদনের ফর্ম ফিলাপ করতে হবে। প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে একটি মুখ বন্ধ খামে ভরে সংশ্লিষ্ট ব্লকে গিয়ে জমা দিতে হবে। সংশ্লিষ্ট খামের উপর ৫ টাকার পোস্টাল স্ট্যাম্প লাগিয়ে দিতে হবে। সেই খামের উপর লিখতে হবে Asha Code No._ Name Of The Candidate ._ Contact Number . Postal Address Of The Applicant With Pin.

এই পদে আবেদনের জন্যে প্রার্থীদের মাধ্যমিক (West Bengal Recruitment 2022) বা সমতুল্য পরীক্ষার এডমিট কার্ড, জন্ম তারিখের শংসাপত্র, আইডি প্রুফ হিসেবে রেশন কার্ড, দু কপি পাসপোর্ট সাইজের ফটো, জাতিগত প্রমাণ পত্র দিয়ে ফর্ম ভরতে হবে। আবেদন পত্রের জমা দেওয়ার ঠিকানা – To The Sub-Divisional Officer , Advertisement Notice No._ Date._ Name Of The Block Applied For._ District – Darjeeling. এই পদের আবেদনপত্র জমা দেওয়ার তারিখ হল ১৬/০৯/২০২২।
Written by Rajeswari Sur.

 অবলুপ্তি, আর গ্রুপ ডি তে কর্মী নিয়োগ করবে না রাজ্য।

Leave a Reply

Your email address will not be published.