West Bengal SSC News

West Bengal SSC News: কি মন্তব্য বিরোধীপক্ষের? জানুন বিস্তারিত

এসএসসি দুর্নীতি নিয়েএকের পর এক তথ্য উঠে আসছে (West Bengal SSC News)। সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মামলাটি ওঠে। ২৬৯ জনের চাকরি বরখাস্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। এর মাঝেই সম্প্রতি সিপিএমের লোকাল কমিটির প্যাডের কাগজে লেখা চাকরির ‘সুপারিশপত্র’ এর ছবি ভাইরাল হলো সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুনঃ যারা স্কুল সার্ভিস কমিশনের জন্য দীর্ঘদিন ধরে প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য ধামাকা খবর।

এসএসসি দুর্নীতির ফলে বিরোধীপক্ষের বিতর্ক লাগাতার চলছেই, তার মাঝে শুক্রবার ফেসবুকে ভাইরাল হয় একটি পোস্ট। যদিও এই ছবির সত্যতা সম্পর্কে যাচাই করেনি ওয়েবসাইট (West Bengal SSC News)। ছবিতে দেখা গিয়েছে বেশ পুরনো একটি প্যাডের কাগজ। যার উপরে লাল রঙে ছাপানো লেখা, ভারতীয় কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) পাচরা লোকাল কমিটি। ছবির ক্যাপশনে লেখা, ‘আমরাও চিরকুটে প্রেম করতাম। কিন্তু সিপিএম চাকরি করত…।’ চিঠিটির তারিখ হিসেবে দেখা গিয়েছে, ২০০৮ সালের ২৭ ডিসেম্বর, কমরেড খগেন্দ্রনাথ মাহাতোর উদ্দেশ্যে লেখা হয়েছে।

ঠিক কি লেখা রয়েছে পোস্টটির ছবিতে? ‘কমরেড, আমি শ্রী মোহিতলাল হাজরা গ্রাম পালজাগুল পোস্ট জাগুল জেলা পশ্চিম মেদিনীপুর জানি ও চিনি (West Bengal SSC News)। এবং খুব দুঃস্থ পরিবারের ছেলে। বামপন্থী আন্দোলনের সাথে যুক্ত। একে আপনার কাছে পাঠালাম। ধেড়ুয়া অঞ্চল মাধ্যমিক বিদ্যালয়ে গ্রুপ ডি পদে যে লোক নেওয়া হবে, সেই বিষয়ে যাহাতে একে নেওয়া যায়, তার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণে অনুরোধ করছি। পরে আপনার সাথে সাক্ষাৎ করে নেব।’ সেখানে প্রেরকের নাম লেখা জয়জীম আহাম্মদ।

বিরোধীপক্ষের কি বক্তব্য?
ছবিটি ভাইরাল হতেই সিপিএমকে কাঠগড়ায় তোলে তৃণমূলের মেদিনীপুর সাংগঠনিক জেলার সভাপতি সুজয় হাজরা। সংবাদমাধ্যম সূত্রে খবর, তিনি বলেন, সোশ্যাল মিডিয়ায় চিঠিটা ভাইরাল হয়েছে (West Bengal SSC News)। সিপিএম কী করেছিল, সেটা সকলেরই জানা।

এ ভাবেই চাকরি হত। যে ২৬৯ জনকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে, তাতে বাম নেতাদের পরিবারের সদস্যেরা রয়েছেন। সংবাদমাধ্যম সূত্রে খবর, সিপিএম ও তৃণমূলকে খোঁচা দিয়ে বিজেপির জেলা সহ-সভাপতি অরূপ দাস বলেন, ‘‘তৃণমূল আর সিপিএম মুদ্রার এ পিঠ-ও পিঠ। এতে মেধাবীরা বঞ্চিত হচ্ছেন।’’

ইতিমধ্যে জেলায় জেলায় পৌঁছে গিয়েছে বরখাস্ত শিক্ষক-শিক্ষিকাদের তালিকা। যেখানে কোচবিহারের ৩২ জনের ও উত্তর দিনাজপুরের ৪০ জন শিক্ষক শিক্ষিকাদের নাম ওই তালিকায় রয়েছে (West Bengal SSC News)। প্রাথমিক বিদ্যালয় সংসদের সেই বরখাস্ত সংক্রান্ত নির্দেশিকা মধ্যে পৌঁছে গিয়েছে।

আরও জানুনঃ প্রাথমিকে আরো 7 হাজার টেট পাশ প্রার্থীর নিয়োগের নির্দেশ, কলকাতা হাইকোর্টের।

এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।

Written by Manika Basak

Leave a Reply

Your email address will not be published.